বারবার লো-ভ্যালু কন্টেন্ট? কি করবেন ভেবে পাচ্ছেন না? সমাধান

Rate this post

অনেকবার চেষ্টা করার পরেও, বারবার আপনার ওয়েবসাইটে আবেদন করার সঙ্গে সঙ্গে লো ভ্যালু কনটেন্ট সমস্যা ধরছে? ইউটিউবে ফেসবুকে অনেক ভিডিও দেখেছেন এই সমস্যার সম্পর্কে কিন্তু কোন সমাধান হয়নি?

এখন ভাবছেন ব্লগিং ছেড়ে দিবেন?

আজকেই সকল প্রশ্নের উত্তর পেয়ে যাবেন আজকের এই আর্টিকালে। আমি আপনাদেরকে গ্যারান্টি দিয়ে বলব আজকের এই পোস্টটি যদি সম্পূর্ণ পড়েন এবং এই পোষ্টের নিয়ম অনুসরণ করে আপনি কাজ করেন।তাহলে আপনি এ যাবত পর্যন্ত যতই YouTube এ লো-ভ্যালু কনটেন্ট সমস্যা ভিডিও দেখেছেন এবং কনটেন্ট পড়েছেন গুগল থেকে কিন্তু সমস্যার সমাধান পান নাই। আজ তা অবশ্যই পাবেন।

কি অবাক হচ্ছেন? অবাক হবারই কথাই এই লো-ভ্যালু কনটেন্ট সমস্যায় বর্তমানে 80% ব্লগার ওয়েবসাইট যারা এডমিন রয়েছে তারাই ভুগছেন।কিন্তু সঠিক গাইডলাইন না পাওয়ার ফলে  এই সমস্যা থেকে কোনভাবেই মুক্তি পাচ্ছে না।

তাই আজ পোস্টটি বড় হবে কিন্তু অবশ্যই আপনি এই Low value content   সমস্যার সমাধান পাবেন।

শর্ত – এই পোস্টে থাকা যতগুলো নিয়মের কথা বলা হবে কোন একটি নিয়ম যদি আপনি স্কিপ করেন আর আমাকে দোষ দেন তাহলে আমি দায়ভার নেব না। কিন্তু এই পোস্টে থাকা প্রত্যেকটি নিয়ম যদি আপনি অনুসরণ করেও লো-ভ্যালু সমস্যার সমাধান না পান? তাহলে আমি নিজে আপনার ওয়েবসাইটে লো-ভ্যালু কনটেন্ট সমস্যার সমাধান করে দিব ইনশাল্লাহ।

তো চলুন প্রথমেই আমরা এই লো-ভ্যালু কনটেন্টের শব্দগুলোর সঙ্গে পরিচিত হয়ে নেই।

লো -শব্দের অর্থ -কম।

ভ্যালু-শব্দের অর্থ -মূল্য।

কনটেন্ট -শব্দের অর্থ -সামগ্রী বা বিষয়বস্তু।

Low Value Content শব্দের পূর্ণাঙ্গ অর্থ -কম মূল্যের সামগ্রী বা বিষয়বস্তু। এখানে কনটেন্ট দ্বারা আপনার ব্লগ ওয়েবসাইটের মধ্যে থাকা বিষয়বস্তু অর্থাৎ পোস্ট বা পেজ গুলোকে বোঝানো হয়েছে। আশা করছি লো-ভ্যালু কনটেন্ট বিষয়টি কি বুঝতে পেরেছেন।

আরো সহজ ভাবে বললে -আপনার ব্লগ ওয়েবসাইটের মধ্যে যখনই লো-ভ্যালু কনটেন্ট আসবে। তখনই আপনি বুঝে নিবেন  আপনার ওয়েবসাইটের যে বিষয়বস্তুগুলি রয়েছে সেগুলির কোন মূল্য নেই বা ভ্যালু নেই। যার ফলে গুগল থেকে আপনার ব্লগ ওয়েবসাইট থেকে আইডেন্টিফাই করে আপনাকে জানিয়ে দিয়েছে আপনার লো-ভ্যালু কনটেন্ট।

আর আজকের এই আর্টিকেলটি সম্পূর্ণ লো-ভ্যালু  কনটেন্ট  কি? লো-ভ্যালু কনটেন্ট থেকে কিভাবে আপনি  Fix করবেন এ বিষয়ে বিস্তারিত  জানবেন।

লো- ভ্যালু কনটেন্ট কি?

Low Value Content পরিচিতি

আমরা লো-ভ্যালু কনটেন্ট যে মেসেজটি আমাদের কাছে আসে গুগল এডসেন্স থেকে।এ সম্পর্কে একটু জেনে নিন।

মনে রাখবেন সমস্যার সম্পর্কের জানলে আপনি সমাধান করতে পারবেন। এজন্য আমরা এই লো-ভ্যালু কনটেন্ট সমস্যা আসলে কি সেই বিষয়ে একটু বিস্তারিত জেনে নেব।নিচের ছবির দিকে লক্ষ্য করলে আপনারা এই ছবিটির সঙ্গে সকলেই পরিচিত যারা পোস্টটি পড়ছেন

বারবার লো ভ্যালু কন্টেন্ট? কি করবেন ভেবে পাচ্ছেন না? সমাধান

এখানে যে বিষয়গুলি আছে তা নিয়ে বিস্তারিত জানবো-

Minimum Content Requirements

মিনিমাম কনটেন্ট রিকোয়ারমেন্ট বিষয়টি আসলে কি?

একটা সময় ছিল Google AdSense একটি ব্লগ সাইটে থিম কাস্টমাইজেশন করে সুন্দরভাবে আবেদন করলে কোন ধরনের কোন কনটেন্ট ছাড়াই গুগল এডসেন্স অ্যাপরুভ দিয়ে দিত। কিন্তু বর্তমানে তারা তাদের পলিসি আপডেট করে আরো গভীর থেকে গভীর ভাবে নজরদারি বাড়িয়েছে। যার ফলে গুগল এডসেন্স পেতে হলে অবশ্যই মিনিমাম কনটেন্ট আপনার ব্লগ সাইটের মধ্যে থাকতে হবে।

যা বিভিন্ন জনার কাছে বিভিন্ন রকম। তবে আমি আমার অভিজ্ঞতা থেকে বলছি। এক হাজার প্লাস ওয়ার্ডের দশটি  পোস্ট  এবং সঙ্গে ৫০০ থেকে ৭০০ ওয়ার্ডের ২০ টি পোস্ট থাকলেই গুগল মিনিমাম কনটেন্ট রিকোয়ারমেন্ট সমস্যাটি দেখাবেনা।

আশা করছি সংক্ষেপে মিনিমাম কনটেন্ট রিকোয়ারমেন্ট কি এই বিষয়টি বুঝতে পেরেছেন।

Make Sure Your Site Has Unique High Quality Content and a Good User Experience

ইউনিক হাই কোয়ালিটি কনটেন্ট বিষয়টি কি?

ইউনিক বিষয়টি কি আমরা কিন্তু সকলেই জানি। তারপরও আমি আপনাদেরকে বলছি ইউনিক হচ্ছে আপনার সাইটে যে কনটেন্ট গুলি থাকবে সেই কনটেন্ট গুলি কপি মুক্ত। অর্থাৎ আপনি আপনার সাইটে যে কনটেন্ট গুলি পাবলিস্ট করবেন তা অবশ্যই কপিমুক্ত আপনার নিজের তৈরি কৃত কন্টেন্ট হতে হবে। কারো কনটেন্ট আপনি কপি করে অথবা কারো কনটেন্ট আপনি গুগল ট্রান্সলেট করে অথবা আপনি এআই টুস এর মাধ্যমে জেনারেট করে সাইটে পাবলিস্ট করলে সেটি হাই কোয়ালিটি কন্টেন্ট না হয়ে এটি পলিসি ইসু আসবে।

আশা করছি ইউনিক হাই কোয়ালিটি কনটেন্ট বিষয়টি কি সেটা আপনি বুঝতে পেরেছেন।

Good User Experience -গুড ইউজার এক্সপেরিয়েন্স অর্থাৎ আপনি যে হাই কোয়ালিটি কন্টাক্টগুলি আপনার কপিমুক্ত ব্লগার ওয়েবসাইটে পোস্ট করবেন সেগুলি আবার যাতে করে অবশ্যই ইউজার এক্সপেরিয়েন্স ভালো হয় অর্থাৎ আপনি এমন কনটেন্ট  লিখেছেন যেটি গুগলে কেউ কখনো সার্চ করে না এবং তার মধ্যে কোন কোয়ালিটি বিষয় নেই যেখান থেকে কোন ইউজার কোন তথ্য সংগ্রহ করতে পারে।তাই আপনার হাই কোয়ালিটি কনটেন্ট গুলি অবশ্যই ইউজার যাতে তথ্যবহুল হয় এবং খুব সহজেই ইউজারেরা সেখান থেকে তথ্য সংগ্রহ করতে পারে।

Webmaster Quality Guidelines for Thin Content

থিন কনটেন্ট কি এ বিষয়টি জেনে নেই-কনটেন্ট পলিসির সবচাইতে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে থিন কন্টেন্ট। থিন কনটেন্ট হচ্ছে কম শব্দের পোস্ট। ধরুন আপনি আপনার ব্লগ ওয়েবসাইটে এমনভাবে পোস্ট করেছেন যে পোষ্ট গুলিতে খুবই কম শব্দ ব্যবহার করা হয়েছে সেখান থেকে ইউজারেরা কোন তথ্য সংগ্রহ করতে পারে না। এই ধরনের কনটেন্ট আপনার ব্লগ ওয়েবসাইটের মধ্যে থাকলে সেটিকে কনটেন্ট গুগলে এর ভাষায় থিন কন্টেন্ট বলা হয়।

থিন কন্টেন্ট কেন আসে?

  • আপনারা এতক্ষণে বুঝতে পেরেছেন মিনিমাম ওয়ার্ড যদি আপনার পোষ্টের মধ্যে না থাকে তাহলে থিন কন্টেন্ট আসবে।
  • এছাড়াও আপনার নিজের কন্টেন্ট না হয়ে আপনি যদি কারো কনটেন্ট কপি করেন অথবা আপনি গুগল ট্রান্সলেট অথবা এআই জেনারেটর টুলস এর মাধ্যমে কনটেন্ট লিখেন তাহলে থিন কন্টেন্ট আসবে।
  • এছাড়াও অন্যান্য কোন সোর্স থেকে যদি আপনি আপনার কনটেন্ট গুলি সংগ্রহ করে আপনার ব্লগ পোষ্টে পোস্ট করেন তাহলে কনটেন্ট পলিসির এই থিন কন্টেন্ট সমস্যাটি আসবে।

আশা করছি এই উপরের তিনটি বিষয়ের কারণে লো-ভ্যালু কনটেন্ট আসে সে বিষয়টি আপনার বুঝতে পেরেছেন। এবং এরই সঙ্গে এই তিনটি বিষয় কেন আসে সে বিষয়টি আপনি নিজে উপলব্ধি করতে পেরেছেন।

লো- ভ্যালু কনটেন্ট সমস্যার জন্য উপরের এই তিনটি বিষয়ে আপনার ব্লগ পোষ্টের মধ্যে বা ওয়েবসাইটের মধ্যে আছে কিনা তা অবশ্যই চেক করে নিবেন।

লো-ভ্যালু কনটেন্ট আসলে এই যে তিনটি বিষয় বললাম এই তিনটি বিষয়কে প্রথম ধাপে আপনি নজর দিবেন আপনার ব্লগ ওয়েবসাইটে।

লো-ভ্যালু কনটেন্ট সমস্যার সমাধান

এখন আমরা ধাপ বাই ধাপ লো-ভ্যালু কন্টেন্ট সমস্যার সমাধান যেভাবে করব সে বিষয়টি জেনে নেই।বলে রাখা ভালো যে লো-ভ্যালু কনটেন্ট সমস্যা আসার পর যে ধাপ গুলির কথা বলা হবে প্রথমে আপনি ধাপ-১ ধাপ-২ ধাপ-৩ এভাবে অনুসরণ করবেন।

লো-ভ্যালু সমস্যার সমাধান ধাপ#১👇

লো-ভ্যালু কন্টেন্ট আপনার ওয়েবসাইটে চলে আসলে আপনি প্রথম ধাপে যে কাজটি করবেন। তা হচ্ছে –

আপনি আপনার ব্লগ সাইটে থাকা থিমের ডিজাইনটি একটু পরিবর্তন করবেন আপনারা থিম কালার আপনার হেডার কালার এই সকল বিষয়ের পরিবর্তন করবেন। এবং খেয়াল করবেন আপনার এই থিমটি ইউজার ফ্রেন্ডলি কিনা? সম্ভব হলে ইউজার ফ্রেন্ডলি একটি থিম ইন্সটল করে নেবেন।

ফ্রি ব্লগ থিম – https://shop.workupplace.com/product/seo-pro-premium-blogger-theme/

ওয়ার্ডপ্রেস থিম – https://shop.workupplace.com/product/generatepress-theme-premium/

এরপর আপনার ব্লগ ওয়েবসাইটে থাকা কয়টি পোস্ট রয়েছে সেই পোস্ট গুলির মধ্যে সন্দেহজনক পোস্টগুলো ড্রাফ্ট করে রাখবেন।

এবং নতুন করে নিচে থাকা  কিওয়ার্ড থেকে দশটি পোস্ট মিনিমাম ১ হাজার শব্দের ঊর্ধ্বে  প্রতিদিন একটি করে এসইও এবং ইমেজ এসইও করে নিজে কোন ধরনের কোন কপি না করে নিজের অভিজ্ঞতা থেকে লিখে  আপনার সাইটে পাবলিস্ট করবেন। এবং আপনার এই পোস্টগুলি গুগলে ইনডেক্স হচ্ছে কিনা তা চেক করে নিবেন।

ঠিক এই ১০ টি পোস্ট করা হয়ে গেলে দশ দিন পরে আপনি আবারও Google এডসেন্সের জন্য আবেদন করবেন।

আশা করছি আপনি যদি এই প্রথম ধাপটি সঠিকভাবে অনুসরণ করেন তাহলে অবশ্যই আপনি গুগল এডসেন্স অ্যাপরুভ পাবেন কোন ধরনের কোন লো-ভ্যালু কনটেন্ট সমস্যা ছাড়াই।

লো-ভ্যালু সমস্যার সমাধান ধাপ#২👇

পরবর্তীতে আবারো যদি আপনার এই উপরের ধাপ#১  সমস্যাগুলি সমাধান করার পরেও লো-ভ্যাল কনটেন্ট সমস্যা দেখা দেয়। তাহলে আপনি নিচের এই পদক্ষেপ গুলি নিবেন।

আপনার ওয়েবসাইটের পেজ স্পিরিড চেক করে মোবাইল এবং ডেক্সটপ মোডে কত % দেখাচ্ছে চেক করে নিবেন।

যদি আপনি ২ টি মোডেই ফিফটি পার্সেন্ট এর নিচে স্পিড দেখতে পান। তাহলে অবশ্যই আপনার সাইটের স্পিড অক্টোমাইজেশন করবেন।

ওয়েবসাইটের স্পিড অক্টোমাইজেশন করার নিয়ম

ব্লগার ওয়েবসাইটের স্পিড বৃদ্ধি করুনhttps://youtu.be/2u88jOH4CWI?si=loaPUVNWJIzP825c

ওয়েবসাইটের স্পিড বাড়ানোর গোপন টেকনিকhttps://youtu.be/endZ3uiQrZM?si=j-nbIuiJOS8fpASu

এরপর পুনরায় আপনার থিমের ডিজাইনের কালার টি একটু পরিবর্তন করবেন। এবং আপনার ব্লগ পোষ্টের কোন ইউআরএল অথবা ক্যাটাগরি অথবা মেনুতে ব্রোকেন লিংক আছে কিনা তা চেক করবেন। অর্থাৎ অনেক সময় আমরা ক্যাটাগরি বা মেনু তৈরি করি কিন্তু সেগুলিতে এখনো পর্যন্ত কোন লিংক যুক্ত করা নেই। সেগুলি সঠিকভাবে কাজ করছে কিনা তা চেক করে নেবেন। হোম পেজে অনেক ফিচার যুক্ত করে রাখবেন না। সুন্দর সাবলীল হোম পেজ রাখবেন ব্লগ ওয়েবসাইটের।

*আমাদের সঙ্গে গুগল নিউজ যুক্ত থাকতে ক্লিক করুন *

এবং ওয়েবসাইটের, terms and condition, about us, contract us  এই পেজগুলি আপনি নিজে থেকে তৈরি করবেন এবং কাজ করছে কিনা ওয়েবসাইটে তা চেক করে নিবেন। এছাড়াও আপনার ব্লগ ওয়েবসাইটে যে সোশ্যাল মিডিয়ার লিংক গুলো আছে সেগুলি কাজ করছে কিনা তা চেক করে নিবেন।

পাশাপাশি আপনার ওয়েবসাইটে ফুটার ক্রেডিটটি আপনার নামে আছে কিনা তা চেক করে নিবেন। উপরের এই সমস্যাগুলো সমাধান করে পুনরায় সাত দিন পর আপনি আবারও আবেদন করবেন। ইনশাল্লাহ লো-ভ্যালু কনটেন্ট সমস্যার সমাধান দ্বিতীয় ধাপে পেয়ে যাবেন।

লো-ভ্যালু সমস্যার সমাধান ধাপ#৩👇

প্রথম এবং দ্বিতীয় ধাপটি সমাধান করার পরেও যদি আপনার লো-ভ্যালু কনটেন্ট সমস্যা এসে যায় তাহলে আপনি যে ধাপ গুলো অনুসরণ করবেন-

গুগল এডসেন্স আবেদন করার সময় যে কোডটি দেওয়া হয় সেই কোডটি আপনার ব্লগ ওয়েবসাইটের এইচটিএমএল কোড সেকশনের> হেড সেকশনের নিচে> দেওয়া আছে কিনা তা চেক করে নিবেন। প্রয়োজন হলে আগের কোডটি রিমুভ করে নতুন কোড আবারো কপি করে দিবেন।

আপনি যে জিমেইল আইডি দিয়ে Google এডসেন্স একাউন্ট ক্রিয়েট করেছেন এবং যে জিমেইল আইডিতে গুগল এডসেন্স একাউন্ট তৈরি করেছেন। প্রথমে আপনি আপনার ব্লগ ওয়েবসাইটের জিমেইল একটি নতুন জিমেইল তৈরি করে সেখানে ট্রান্সফার করে নিবেন। এবং যে গুগল এডসেন্স থেকে আপনি দুইবার আবেদন করার পরেও লো-ভ্যালু সমস্যা এসেছে  সেই এডসেন্স একাউন্টটি ডিলিট করে নতুন জিমেইল যেটিতে আপনি ব্লগ সাইটটি ট্রান্সফার করেছেন সেই জিমেইল দিয়ে গুগল এডসেন্স একাউন্ট তৈরি করবেন। এই নতুন জিমেইলের এগেনস্টে ব্লগ ওয়েবসাইট এবং গুগল এডসেন্স একাউন্টটি যে রয়েছে আপনি পুনরায় এই জিমেইল দিয়েই গুগল এডসেন্সে আবেদন করবেন।

আশা করছি এই ধাপটি যদি অনুসরণ করেন তাহলে অবশ্যই আপনার তৃতীয় ধাপে গুগল এডসেন্স অ্যাপ্রুভ হয়ে যাবে।

লো-ভ্যালু সমস্যার সমাধান ধাপ#৪ (শেষ ধাপ)👇

উপরের তিনটি ধাপ অনুসরণ করার পরেও যদি আপনার লো ভ্যালু সমস্যা সমাধান না হয়। তাহলে আর কি করবেন? হতাশ হওয়ার কোন কারণ নেই। আপনাদের জন্য আমি যেহেতু আর্টিকেলটির শুরুতে বলেছি,লো-ভ্যালু সমস্যার সমাধান এই পোস্টটে রয়েছে । এই পোস্টে থাকার নিয়মগুলি অনুসরণ করার পরেও আপনার যদি লো-ভ্যালু সমস্যা আসে। তাহলে আমি নিজে লাইভে আপনাদের এই সমস্যাটির সমাধান করে দিব। অতএব হতাশ বা থেমে যাওয়ার কোন অপশন নেই।

অর্থাৎ শেষ ধাপে আপনি যে বিষয়টি অনুসরণ করবেন 👇

উপরের সকল ধাপ গুলি তো অবশ্যই আপনি শিওর করে নিবেন, এরপর এ ধাপে আপনি যে কাজটি করবেন আপনি প্রথম দিকে যে ওয়েবসাইটে ব্লগ পোস্টগুলি করেছিলেন, অর্থাৎ আমার দশটি কিওয়ার্ড দিয়ে পোস্ট করা ছাড়া বাকি সব পোস্টগুলি আপনি ড্রাফ্ট করে দিবেন। এবং নিচে আমি যতগুলি কিওয়ার্ডের লিষ্ট দিয়েছি এই লিস্টগুলি প্রত্যেকটা রিচার্জ করা কিওয়ার্ড যেগুলি হাই কোয়ালিটি কনটেন্ট বেস তাই আপনি একটি নিসের উপরে  অর্থাৎ নিচে কিওয়ার্ডগুলি লিস্ট দেখলে আপনারা লক্ষ্য করতে পারবেন নিস ভিত্তিক কিওয়ার্ড গুলি দেওয়া আছে।

তাই আপনি যেকোনো একটি নিস কে ধরে মিনিমাম ১ হাজার ওয়ার্ডের ১০টি বড় পোস্ট এবং ৫০০-৭০০ ওয়ার্ডের মিনিমাম ২০ টি ছোট পোস্ট এছাড়াও ৪০০-৫০০ ওয়ার্ডের পাঁচটি পোস্ট। একদম নিজের ভাষায়, নিজের অভিজ্ঞতা দিয়ে নিজে লিখে এসইও করে সঙ্গে ইমেজ অর্গানিকভাবে এসইও করে প্রতিদিন দুইটি করে পোস্ট দিয়ে উপরের ধাপ গুলির কথা মাথায় রেখে সেগুলি সমস্যার সমাধান করে। ফাইনালি আপনি গুগল এডসেন্সের জন্য আবেদন করবেন মিনিমাম ২০ দিন পর। ইনশাল্লাহ আমি কথা দিচ্ছি গুগল এডসেন্স অ্যাপ্রুভ পেয়ে যাবেন এবং  লো- ভ্যালু সমস্যার সমাধান পেয়ে যাবেন।

মনে রাখবেন Google এডসেন্স অ্যাপরুভ পাওয়া পর্যন্ত আপনাকে পরিশ্রম করতে হবে।গুগল এডসেন্স অ্যাপরুভ হয়ে যাওয়ার পর আপনি আপনার ব্লগ ওয়েবসাইটে এত কন্ডিশন বা শর্ত পূরণ করতে হবে না।

বলে রাখা ভালো কাজটি যদি সহজ হতো তাহলে সবাই এই কাজটি করতো এবং প্রচুর টাকা গুগল এডসেন্স থেকে ইনকাম করত। কাজটি আসলেই কঠিন এজন্য আপনাকেও সে পরিমাণ ধৈর্য নিয়ে মাঠে নামতে হবে।

হাই কোয়ালিটি ইউনিক কিওয়ার্ডস লিস্ট?

এই লিস্ট থেকে যে সকল কিওয়ার্ড রয়েছে প্রত্যেকটি কিওয়ার্ড নিয়ে আপনি কাজ করলে সেগুলি লো-ভ্যালু সমস্যা আসবে না।

ভোটার আইডি কার্ড ডাউনলোড
ভোটার আইডি কার্ড চেক
নতুন ভোটার আইডি কার্ড চেক
ভোটার আইডি কার্ড অনলাইন কপি
বাংলাদেশ নির্বাচন কমিশন ভোটার আইডি কার্ড চেক
ভোটার আইডি কার্ড সংশোধন
ভোটার আইডি কার্ড চেক 2023
মোবাইলে ভোটার আইডি চেক
ফরম নম্বর দিয়ে ভোটার আইডি কার্ড ডাউনলোড 2022
জাতীয় পরিচয় পত্র ভোটার আইডি কার্ড সার্চ
ভোটার আইডি কার্ড চেক করার নিয়ম
মোবাইল নাম্বার দিয়ে ভোটার আইডি কার্ড বের করা
ভোটার আইডি কার্ড ডাউনলোড ২০২৩
ভোটার আইডি কার্ড নাম সংশোধন
পুরাতন ভোটার আইডি কার্ড চেক
জন্ম সনদ যাচাই
জন্ম সনদ ডাউনলোড
জন্ম সনদ সংশোধন
জন্ম সনদ অনলাইন কপি
জন্ম সনদ আবেদন
জন্ম সনদের আবেদন
জন্ম সনদ সংশোধনের আবেদন
জন্ম সনদ অনলাইন যাচাই
জন্ম সনদ অনলাইন
জন্ম সনদ যাচাই করণ
জন্ম সনদ চেক
জন্ম সনদ ডাউনলোড psd
জন্ম সনদ ভেরিফাই
জন্ম সনদ নম্বর কি
জন্ম সনদ অনলাইন চেক
জন্ম সনদ ফরম ডাউনলোড pdf
জন্ম সনদ অনলাইন করার নিয়ম
জন্ম সনদ সংশোধন আবেদন
ড্রাইভিং লাইসেন্স চেক
ড্রাইভিং লাইসেন্স
ড্রাইভিং লাইসেন্স ফি ২০২৩
নাম দিয়ে ড্রাইভিং লাইসেন্স চেক
রেফারেন্স নাম্বার দিয়ে ড্রাইভিং লাইসেন্স চেক
ড্রাইভিং লাইসেন্স ডাউনলোড
ড্রাইভিং লাইসেন্স পরীক্ষার প্রশ্ন ২০২৩
ড্রাইভিং লাইসেন্স মৌখিক পরীক্ষার প্রশ্ন pdf
ড্রাইভিং লাইসেন্স স্মার্ট কার্ড চেক
ড্রাইভিং লাইসেন্স পরীক্ষার রেজাল্ট
মটর সাইকেল ড্রাইভিং লাইসেন্স ফি ২০২৩
ড্রাইভিং লাইসেন্স করার নিয়ম
ড্রাইভিং লাইসেন্স এর ছবি
ড্রাইভিং লাইসেন্স আবেদন ফরম
ড্রাইভিং লাইসেন্স চেক অনলাইন
ড্রাইভিং লাইসেন্স পরীক্ষার প্রশ্ন
ড্রাইভিং লাইসেন্স অনলাইন আবেদন
পেশাদার ড্রাইভিং লাইসেন্স ফি ২০২৩
brta.gov.bd ড্রাইভিং লাইসেন্স চেক
পেশাদার ড্রাইভিং লাইসেন্স
মোটরসাইকেল ড্রাইভিং লাইসেন্স ফি কত
ইন্টারন্যাশনাল ড্রাইভিং লাইসেন্স
ড্রাইভিং লাইসেন্স করতে কি কি লাগে
পাসপোর্ট হয়েছে কিনা চেক
ই পাসপোর্ট ডেলিভারি চেক
পাসপোর্ট
পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক
পাসপোর্ট চেক করার নিয়ম
পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক
ই পাসপোর্ট
পাসপোর্ট করতে কি কি লাগে
এ পাসপোর্ট চেক
পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক
অনলাইনে পাসপোর্ট চেক
ই পাসপোর্ট চেক করার নিয়ম
ডেলিভারি স্লিপ দিয়ে পাসপোর্ট চেক
ই পাসপোর্ট চেক
পাসপোর্ট করার নিয়ম
এ পাসপোর্ট চেক অনলাইন
ই পাসপোর্টের বর্তমান অবস্থা
পাসপোর্ট ফি
স্বাস্থ্যকর খাবার তালিকা
স্বাস্থ্যকর খাবার কাকে বলে
স্বাস্থ্যকর খাবার রুটিন
স্বাস্থ্যকর খাবারের তালিকা
স্বাস্থ্যকর খাবার থালার ছবি
স্বাস্থ্যকর খাবার থালা কাকে বলে
স্বাস্থ্যকর খাবার কি কি
বাচ্চাদের স্বাস্থ্যকর খাবার
স্বাস্থ্যকর খাবার কি
রোজায় স্বাস্থ্যকর খাবার
সকালের স্বাস্থ্যকর খাবার
স্বাস্থ্যকর খাবারের ছবি
স্বাস্থ্যকর খাবার থালার বর্ণনা
ইবনে সিনা হাসপাতাল সিলেট লিমিটেড sylhet
ইবনে সিনা হাসপাতাল ধানমন্ডি
পিজি হাসপাতাল কবে বন্ধ থাকে
ইবনে সিনা হাসপাতাল
ল্যাবএইড হাসপাতাল ধানমন্ডি
পিজি হাসপাতাল
পঙ্গু হাসপাতাল
পাবনা মানসিক হাসপাতাল
সেন্ট্রাল হাসপাতাল
এভারকেয়ার হাসপাতাল
বারডেম হাসপাতাল
খিদমাহ হাসপাতাল
পিজি হাসপাতালের ডাক্তারদের তালিকা
আদ দ্বীন হাসপাতাল
স্বদেশ হাসপাতাল ময়মনসিংহ
পার্কভিউ হাসপাতাল চট্টগ্রাম ডাক্তার লিস্ট
সোহরাওয়ার্দী হাসপাতাল
বক্ষব্যাধি হাসপাতাল
স্কয়ার হাসপাতাল
কিডনি বিক্রি হাসপাতাল বাংলাদেশ
আনোয়ার খান মডার্ন হাসপাতাল
ইবনে সিনা হাসপাতাল ডাক্তারের তালিকা
নিউরো সাইন্স হাসপাতাল
ইসলামিক স্ট্যাটাস
মেয়েদের ইসলামিক নাম
ছেলেদের ইসলামিক নাম অর্থসহ
কাজী নজরুল ইসলাম
ইসলামিক পিকচার
ইসলামিক বোরকা পরা প্রোফাইল পিক
ইসলামিক স্ট্যাটাস পিকচার
সৌদি মেয়েদের ইসলামিক নাম
মির্জা ফখরুল ইসলাম আলমগীর
ইসলামিক নাম
আ দিয়ে মেয়েদের ইসলামিক নাম
ম দিয়ে মেয়েদের ইসলামিক নাম
ইসলামিক পিক
ইসলামিক প্রোফাইল পিক
ম দিয়ে ছেলেদের ইসলামিক নাম
মেয়েদের ইসলামিক পূর্ণাঙ্গ নাম
র দিয়ে মেয়েদের ইসলামিক নাম
ইসলামি ব্যাংক প্রশিক্ষণ ও গবেষণা একাডেমি
ছেলেদের ইসলামিক নাম
আ দিয়ে ছেলেদের ইসলামিক নাম
ছেলেদের আধুনিক ইসলামিক নাম অর্থসহ
রোজার নিয়ত
রোজার নিয়ত বাংলা
রোজা ভঙ্গের কারণ
রোজার সময়সূচি ২০২৩
রোজা রাখার নিয়ত
রোজা
রোজা ২০২৩
রোজা কত তারিখে ২০২৪
রোজার নিয়ত
রোজা কত তারিখে ২০২৩
রোজার ক্যালেন্ডার ২০২৩
রোজার ফজিলত সম্পর্কে হাদিস
শবে বরাতের রোজা কয়টি
২০২৪ সালের রোজা কত তারিখে
রোজা ২০২৪
রোজা রাখার দোয়া
আজকে কত রোজা
আইয়ামে বীজের রোজা
রোজার সময়সূচি
শবে মেরাজের রোজা
ফিরোজা কালার
আশুরার রোজার ফজিলত
শাওয়াল মাসের রোজা
রোজার ফজিলত
আশুরার রোজা কয়টি
রোজা কবে
আশুরার রোজা
রোজার ক্যালেন্ডার
রোজার ফজিলত ও গুরুত্ব
রোজার দোয়া
রোজা কত তারিখে
রোজার নিয়ত আরবি
স্বপ্নদোষ হলে কি রোজা ভেঙ্গে যায়
নফল রোজার নিয়ত
২০২৩ সালের প্রথম রোজা কত তারিখে

 

অসংখ্য ধন্যবাদ আপনাদেরকে কষ্ট করে শুরু থেকে শেষ পর্যন্ত এই পোস্টটি আপনারা পড়েছেন বুঝেছেন এবং এই মোতাবেক আশা করছি কাজ করবেন।যদি পোস্টটির মধ্যে কোন ভাষা জনিত ভুল-ত্রুটি হয়ে থাকে তাহলে অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আমি গত ১০ বছর থেকেই ব্লগার ওয়েবসাইট নিয়ে কাজ করছি তাই নিজের অভিজ্ঞতাটুকু আপনাদের মাঝে এই ওয়েবসাইটের মাধ্যমে শেয়ার করার চেষ্টা করে থাকি। যদি উপকৃত হয়ে থাকেন তাহলে পোস্টের কমেন্টে অবশ্যই জানাবেন। আর যদি আপনার এই মেথডটিও কাজ না করে সেটিও পোস্টে কমেন্টসে জানাবেন ইনশাল্লাহ আমি আপনাদেরকে লাইভে এসে সাপোর্ট দেওয়ার চেষ্টা করব।

বলে রাখা ভালো যে,  আমি এই ব্লগার সাইট নিয়ে কাজ করার পাশাপাশি YouTube এবং ফেসবুকে কনটেন্ট তৈরি করে থাকি যে কনটেন্ট গুলি সম্পূর্ণ গুগল এডসেন্স ব্লগ ওয়েবসাইট সম্পর্কিত। তাই আপনারা চাইলে আমার ইউটিউব চ্যানেল টি সাবস্ক্রাইব এবং ফেসবুক পেজটি ফলো করে রাখতে পারেন। একদম ফ্রিতে ব্লগ সাইট তৈরি করা থেকে শুরু করে গুগল এডসেন্স থেকে আর্নিং পর্যন্ত সকল খুঁটিনাটি বিষয়ে আমি আলোচনা করে থাকি।

আবারো সবাইকে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্টটি এ পর্যন্তই শেষ করছি।ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং ইসলাম এবং ঈমানের পথে চলার চেষ্টা করবেন।অবশ্যই আমার জন্য দোয়া রাখবেন।

আপনার জন্য আরো প্রয়োজনীয় পোস্ট সমূহ –

ওয়েবসাইটের জন্য Backlink Website List এবং ভিডিও টিউটোরিয়াল

ফ্রি প্রফাইল ব্যাকলিংক ওয়েবসাইট লিস্ট

ব্লগার ওয়েবসাইট পেজ স্পিড অপটিমাইজেশন এইচটিএমএল ফাইল

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। আমি মো: সানাউল বারী পেশায় একজন ব্লগার এবং ইউটিউব ও ফেসবুক কন্টেন্ট ক্রিয়েটর।

পোস্টটি শেয়ার করুন -:

Leave a Comment